ব্যবসায়ীদের SUITS Webseries দেখা উচিৎ

suits web series

ব্যবসায়ীদের SUITS কেন দেখা উচিৎ?


শোনা যায়, Busyness থেকেই নাকি Business শব্দটা এসেছে।
ব্যবসায়ীরা প্রচন্ড ব্যস্ত থাকবে, এটাই স্বাভাবিক। তারপরও দিনশেষে ব্যবসায়ীদের রিলাক্স হতে হয়। টিভি অথবা ইউটিউবে বসে কেউ গান শোনে কেউবা নাটক দেখে।
আমাদের ব্রেনে দিনরাত যা দেবেন। ওর ওয়ার্কিং ট্রাকচার তেমনভাবেই কাজ করে।
বয়স যখন অল্প ছিলো, শাহরুখ খানের ফ্যান ছিলাম। “মোহাব্বতে” আর “দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গি” এতবার দেখেছি, যে ব্রেন তার ওয়ার্কিং স্ট্রাকচার আমাদের তখন রোমান্টিক বানিয়ে ফেলতো। রোমিও হতে ইচ্ছে হতো তখন। ইচ্ছে হতো শাহরুখ খানের মতো হই।
অর্থাৎ আপনি আপনার ব্রেনকে যা দিবেন, ব্রেন আপনাকে সেটাই বানানোর চেষ্টা করে যাবে। আপনার ভিতর থেকে সেটাই বিকিরণ করবে।
তাই আপনি যেমন হতে চান, তেমন কন্টেন্টের সাথে নিজেকে আটকে রাখুন।


আমরা ব্যবসায়ীরা যেমনটি হতে চাই, তেমনই কন্টেন্টে ভরপুর Suits সিরিজটি। পুরো সিরিজটি শুধু কর্পোরেট কালচারই নয়। এখানে বিজনেস সংক্রান্ত ভালো ভালো মেসেজও আছে। এখানে Alux এর একটা ভিডিও দিয়ে দিলাম। যেখানে মেসেজগুলো দারুণভাবে তুলে ধরা হয়েছে। একটা লফার্মকে ঘিরেই এই কাহিনী। যেখানে আছে প্রতিষ্ঠানটির এগিয়ে চলা, বাধা পাওয়া। বাধামোকাবেলা।


এবার আসি, কেন সিরিজটি দেখবো?
ও-ই যে প্রথমদিকে বলেছিলাম, আমরা আমাদের ব্রেনকে যা দিতে থাকবো, ব্রেইন সেভাবে কাজ করবে আপনার অজান্তেই।
বিশ্বজুড়ে এখন Business Fable খুব জনপ্রিয় হচ্ছে। Business Fable কে আপনি Business Fiction বলতে পারেন। Suits আপাদমস্তক একটা Business Fable Web series. Suits এর ১৩৪ পর্বের এই বিশালতা প্রথমদিকে ঘাবড়ে দিলেও, এই বিশালতা আসলেই একটা প্লাসপয়েন্ট। কারন পৃথিবীতে প্রচুর ক্রাইম ওয়েবসিরিজ আছে, প্রচুর রোমান্টিক/ একশন/ সাইন্সফিকশন ওয়েবসিরিজ থাকলেও, ভালো বিজনেস ফিকশন ওয়েবসিরিজ তেমন নেই বললেই চলে। সিরিজটির এই বিশালতা, কিছুটা যেন অভাব পূরণ করতে চাইছে Business Fable Web series ভুবনে। প্রায় ১০০ ঘন্টার এই সিরিজটি প্রতিদিন ২০ মিনিট করে রাতে দেখলেও, একবছরেই এটা শেষ হয়ে যাবে। রাতে ২০ মিনিট পর দেখে যখন শুতে যাবেন, একটা বিজনেস/কর্পোরেট অনুরণন নিয়ে ঘুমাতে যাবেন। এতে করে আপনার মস্তিষ্ক সারারাত বিজনেস ভাইব্রেশনের মুডে থাকবে। আস্তেধীরে আপনার ব্রেনে অনেকটা অটোসাজেশনের মতো বিজনেসের প্রতি উদ্যম বাড়িয়ে দেবে, বিজনেস ডিসিশন নিতে আরও ইতিবাচক প্রভাব ফেলবে।


আমরা রাত জেগে ছাইপাঁশ না দেখে Suits দেখে ঘুমুতে যেতে পারি। এখনকার জনপ্রিয় ওয়েবসিরিজ গুলো ব্যাংক ডাকাতি, ড্রাগসের ব্যবসা এসব নায়ক সুলভ ভাবে আমাদের ব্রেনে ঢুকাবার চেষ্টা করছে। সেই হিসেবে Suits ব্যবসায়ীদের জন্য দারুন একটা সিরিজ। আর Suits সিরিজটি হিন্দিতে পাবেননা। এটা ইংরেজিতে আছে নেটফ্লিক্সে। ইংরেজি কিন্তু একটু বেশিই ফ্লুয়েন্ট। অনেক কিছু বুঝবেন। না বুঝলে আন্দাজ করে নেবেন। এখানে ইংরেজিটাও চর্চা হয়ে যাবে।


Suits ওয়েবসিরিজ ১৩৪ পর্ব দেখা শেষ হলে কি করবেন?
গ্রেট প্রশ্ন। যদি এরচেয়ে ভালো বিজনেস ওয়েবসিরিজ এর সন্ধান না পান, আবারও রিপিট করেন সেই শুরু থেকে। আবারও দেখেন। অটোসাজেশনের মতো ভালো জিনিস যত রিপিট করবেন, ব্রেনের জন্য সেটা তত ভালো।

Tazul Islam Masud,

Founder,

Bikri Baruk Com

Please share it

Leave a Comment

Your email address will not be published.